সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ

২০ কোটি ভিউ পার করেছে ‘দুষ্টু কোকিল’, দেশীয় সিনেমার গানে নতুন রেকর্ড

ঈদুল আজহায় মুক্তি পায় শাকিব খান, মিমি চক্রবর্তী ও নাবিলা অভিনীত ‘তুফান’। মুক্তির পরপরই ছবিটি দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। এর আগে ২৬ জুন, রায়হান রাফী পরিচালিত ছবির ‘দুষ্টু কোকিল’ গানটি অফিশিয়ালি দুটি ইউটিউব চ্যানেলে মুক্তি পায়।

মুক্তির পর বাংলা সিনেমার গানে দর্শক ভিউয়ে নতুন রেকর্ড সৃষ্টি করেছে গানটি। মাত্র দুই মাসের মধ্যে দুটি চ্যানেলে গানটির ভিউ ২০ কোটি ছাড়িয়েছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত চরকি ইউটিউব চ্যানেলে গানটির ভিউ ১৩৮ মিলিয়নের ওপরে, এবং এসভিএফ ইউটিউব চ্যানেলে ৬৭ মিলিয়নের ওপরে। মোট ভিউ দাঁড়িয়েছে ২০৫ মিলিয়নের বেশি; অর্থাৎ ২০ কোটি ৫০ লাখের ওপরে।

এত দ্রুত সময়ে ইউটিউবে এমন সাফল্য বাংলা সিনেমার গানের ক্ষেত্রে একটি নতুন রেকর্ড। গানটিতে দ্বৈত কণ্ঠ দিয়েছেন দিলশাদ নাহার কনা ও কলকাতার আকাশ সেন, এবং এর গীতিকার ও সুরকারও আকাশ সেন।

গানটি দর্শকদের এত ভালো লাগায় কনা খুব খুশি। তিনি বলেন, “নিশ্চয়ই এটি আনন্দের খবর। আমাদের সংগীতাঙ্গন অনেক দিন ধরে ভালো অবস্থায় নেই। জনপ্রিয় গানের আগের জোয়ার নেই। এই গান বাংলা সিনেমার গানে নতুন মাত্রা যোগ করেছে। মুক্তির আগে আমার তেমন কোনো প্রত্যাশা ছিল না, কারণ গানটি প্রায় এক বছর আগে তৈরি হয়েছিল। পরিচালক রায়হান রাফী গানটি শুনে পছন্দ করেন এবং দর্শকও লুফে নেন।”

তবে কনার আনন্দের মধ্যে কিছু বিষাদও রয়েছে। তিনি বলেন, “বর্তমান পরিস্থিতি ভালো নয়। এক মাস ধরে ছাত্র-জনতার আন্দোলন চলছে, বহু মানুষ মারা গেছেন। ভাবলেই কষ্ট হয়। তারপর দেশের পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যা হয়েছে, অনেক মানুষ বাড়িঘর ও গবাদিপশু হারিয়েছে। এসব কারণে গানবাজনায় মন দিতে পারছি না। আনন্দের খবরেও এক ধরনের বিষাদ কাজ করছে।”

গানটির সাফল্যে কলকাতা থেকে হোয়াটসঅ্যাপে ভালো লাগার কথা জানিয়েছেন আকাশ সেন। তিনি বলেন, “এত অল্প সময়ে সিনেমার গানে এমন বড় অর্জন পাওয়া ভালো লাগছে। গানটি কোনো আইটেম গান নয়, এটি সাধারণ মানুষের গান। সুন্দর একটি মেলোডির গান।”

শাকিব খানের উপস্থিতি গানটির দর্শকদের কাছে দ্রুত পৌঁছাতে সহায়তা করেছে বলে মনে করেন আকাশ সেন। তিনি আরও বলেন, “মিমির সঙ্গে গানটিতে শাকিব খান ছিলেন। শাকিব খান থাকলে দর্শকদের মধ্যে আলাদা এক ধরনের মধুর চাপ তৈরি হয়। তার একটি পাওয়ার আছে। আশা করি, এই দর্শক ভিউ আরও বাড়বে এবং নতুন ইতিহাস সৃষ্টি হবে সিনেমার গানের ক্ষেত্রে।”

Check Also

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩-এর জন্য নতুন জুরিবোর্ড : ২৮টি বিভাগে পুরস্কার

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ প্রদানের জন্য জুরিবোর্ড পুনর্গঠিত হয়েছে। আজ সন্ধ্যায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *