সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ
পারিশ্রমিকের টাকা বন্যার্তদের জন্য দিচ্ছেন রিমু রোজা খন্দকার ও তানহা তাসনিয়া ও সালমা

পারিশ্রমিকের টাকা তাঁরা বন্যার্তদের জন্য দিচ্ছেন

ভয়াবহ বন্যার ফলে দেশের বিভিন্ন অঞ্চলে লাখো মানুষ বিপদগ্রস্ত অবস্থায় রয়েছে। এই বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে সমাজের সকল স্তরের মানুষ এবং বিভিন্ন প্রতিষ্ঠান এগিয়ে আসছে। ব্যক্তি উদ্যোগের পাশাপাশি বহু প্রতিষ্ঠান রাতদিন কাজ করে চলেছে। বন্যাকবলিত এলাকায় সরাসরি যেতে না পারলেও অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে সহায়তা প্রদান করছেন। বিনোদন জগতের মানুষও বন্যার্তদের সাহায্যে এগিয়ে এসেছেন।

গত বৃহস্পতিবার, তানহা তাসনিয়া তাঁর ফেসবুক পেজে একটি স্ট্যাটাস প্রকাশ করেন, যেখানে তিনি জানান, “আগেই ডেট দেওয়া ছিল, তাই শুটিং করতে হচ্ছে। কিন্তু মন অনেক খারাপ। দেশ ভালো নেই। আমার দুদিনের শুটিংয়ের পারিশ্রমিক বন্যার্তদের জন্য দিতে চাই।”

তানহা তাসনিয়া

শুক্রবার দুপুরে তিনি বলেন, “আগে থেকেই শিডিউল দেওয়া ছিল, তাই শুটিং করছি। শুটিং বাতিল করলে সমস্যা হতো, কারণ এতে অনেক শিল্পীর সময় জড়িত। শুটিং করছি, কিন্তু মন খারাপ। বানভাসি মানুষের করুণ দৃশ্য দেখে মন অসন্তুষ্ট হচ্ছে।”

তানহা আরও যোগ করেন, “এবারের বন্যা ভয়াবহ। আক্রান্ত মানুষের কষ্ট সহ্য করার মতো নয়। খাওয়ার সময়ও তাদের কষ্ট মনে পড়ছে। তাই আমি শুটিংয়ের পারিশ্রমিক আমার পরিচিত ফাউন্ডেশনের মাধ্যমে বন্যার্তদের সাহায্যে প্রদান করছি।”

তানহা বিশ্বাস করেন, এভাবে সবাই নিজের অবস্থান থেকে এগিয়ে আসলে আরো অনেকেই অনুপ্রাণিত হবেন। অনেক পরিচালক, শিল্পী ও কলাকুশলী ইতিমধ্যেই অর্থ সহযোগিতা করেছেন এবং বন্যাদুর্গত এলাকায় পৌঁছে সাহায্য করছেন।

সালমা

এ মাসে গান রেকর্ডিংয়ের জন্য পারিশ্রমিক গ্রহণ করা সালমা সেই পুরো পরিমাণ অর্থ বন্যার্তদের সাহায্যে প্রদান করেছেন। আজ রোববার, তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে তিনি লেখেন, “আমার গানের পারিশ্রমিক সম্পূর্ণরূপে বন্যার্তদের সাহায্যার্থে দিচ্ছি। এই পরিস্থিতি চলাকালীন আমার ভবিষ্যৎ কাজগুলোর পারিশ্রমিকও বন্যার্তদের কল্যাণে প্রদান করব।”

সালমা বলেন, “আমরা সবাই মানুষ। বন্যায় ঘরবাড়ি হারানো বিপদগ্রস্ত মানুষের কষ্ট দেখে মন ভেঙে যায়। আমরা সবাই একই দেশের নাগরিক। আমাদের উচিত একে অপরকে সাহায্য করা। যতটুকু সম্ভব, সেই সাহায্য করব।”

তিনি বিত্তবানদের প্রতি অনুরোধ জানান, “দেশে অনেক ধনী ব্যক্তি আছেন। আপনারা সামান্য পরিমাণ অর্থও বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ান। আপনার সম্পদ কমবে না।”

রিমু রোজা খন্দকার

ছোট পর্দার অভিনেত্রী রিমু রোজা খন্দকারও তাঁর দুটি নাটকের পারিশ্রমিক বন্যার্তদের সাহায্যে একটি মানবিক ফাউন্ডেশনের হাতে দিয়েছেন। শনিবার, তাঁর ফেসবুক পেজে তিনি লিখেছেন, “দুই দিন শুটিংয়ের পারিশ্রমিক বন্যার্তদের জন্য একটি সংস্থাকে দিয়েছি।”

রিমু বলেন, “আমি সরাসরি বন্যার্তদের পাশে গিয়ে দাঁড়াতে পারছি না, কিন্তু মানুষের বিপদে সাহায্য করা আমাদের কর্তব্য। ছোট বয়সে আমার মা টিনা খান ও চলচ্চিত্র শিল্পীরা ১৯৮৮ সালের বন্যায় ফান্ড গঠন করেছিলেন। আমার বাবা সেনা অফিসার হিসেবে মানুষকে সহযোগিতা করতেন। তাঁদের এ কাজ আমাকে অনুপ্রাণিত করেছে। আমি যতটুকু পারছি, সাহায্য করছি। চলতি মাসে আরও দুটি নাটকে কাজ করার কথা রয়েছে এবং সেই পারিশ্রমিকও বন্যার্তদের জন্য দিতে চাই।”

Check Also

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩-এর জন্য নতুন জুরিবোর্ড : ২৮টি বিভাগে পুরস্কার

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ প্রদানের জন্য জুরিবোর্ড পুনর্গঠিত হয়েছে। আজ সন্ধ্যায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *