সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ

টরন্টোতে ‘সাবা’ সিনেমার প্রিমিয়ারের টিকিট শেষ হয়ে গেছে

অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর প্রথম চলচ্চিত্র ‘সাবা’। এতে তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন। এটি নির্মাতা মাকসুদ হোসেনের প্রথম সিনেমাও। নির্মাতা এবং অভিনেত্রীর প্রথম ছবি দর্শকের সামনে আসছে।

সিনেমার পোস্টার | নির্মাতার সৌজন্যে

দেশে নয়, কানাডার টরন্টো শহরে। টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (টিআইএফএফ) ডিসকভারি প্রোগ্রামে জায়গা করে নিয়েছে ‘সাবা’। ৭ সেপ্টেম্বর এই উৎসবে ছবির বিশ্ব প্রিমিয়ার হচ্ছে; টিকিট ছাড়ার পরপরই দর্শকরা হুমড়ি খেয়ে পড়েছেন।

গতকাল বিকেলে মেহজাবীন চৌধুরী জানান, পরশু রাতে টিকিট ছাড়ার কয়েক মিনিটের মধ্যে সব টিকিট শেষ হয়ে গেছে। বন্ধুদের জন্য তিনটি টিকিট কাটার চেষ্টা করেও পাননি।

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘সাবা’ সিনেমার তিনটি প্রদর্শনী রয়েছে। বাকি দুটি প্রদর্শনী ৮ ও ১৪ সেপ্টেম্বর। আরেকটি প্রদর্শনী শুধুমাত্র আমন্ত্রিত সাংবাদিক, নির্মাতা ও শিল্পীদের জন্য।

প্রিমিয়ারে ছবিটি টরন্টোর বন্ধুদের সঙ্গে বসে দেখতে না পারার আফসোসে পুড়ছেন মেহজাবীন। ৮ সেপ্টেম্বরের প্রদর্শনীতে তিনি উপস্থিত থাকবেন এবং ইতিমধ্যে তিনটি টিকিটও কেটে ফেলেছেন।

মেহজাবীন বলেন, “ছবিটি নিয়ে দর্শকের আগ্রহ দেখে ভালো লাগছে। বিশ্বের বিভিন্ন দেশের এত সিনেমা থাকার পরও আমাদের বাংলাদেশের সিনেমার টিকিট শেষ হয়ে গেছে। সিনেমাটা আমার না হয়ে অন্য কারও হলেও আমি গর্ববোধ করতাম।”

মেহজাবীন চৌধুরী

এই সিনেমায় মেহজাবীন মূল চরিত্রে অভিনয় করেছেন। তাঁর মায়ের চরিত্রে অভিনয় করেছেন রোকেয়া প্রাচী। বাবা নিখোঁজ হওয়ার পর অসুস্থ মাকে নিয়ে সাবার জীবনসংগ্রামকে পর্দায় তুলে এনেছেন নির্মাতা মাকসুদ হোসেন। ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন মোস্তফা মনোয়ার।

নির্মাতা মাকসুদ জানান, আগামীকাল বৃহস্পতিবার তিনি টরন্টোর উদ্দেশে উড়াল দেবেন। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে মেহজাবীন ও মোস্তফা মনোয়ারও যাবেন। ফিউশন পিকচারসের ব্যানারে নির্মিত ছবির চিত্রনাট্য লিখেছেন মাকসুদ ও ত্রিলোরা খান। চিত্রগ্রহণ করেছেন বরকত হোসেন পলাশ।

‘সাবা’ এখনও দেশে মুক্তি পায়নি। ছবিটি দেশের দর্শকের সামনে কবে আসবে জানতে চাইলে নির্মাতা মাকসুদ জানান, আগামী বছরের শুরুর দিকে ছবিটি দেশে মুক্তি পাবে। এর আগে ছবিটি নিয়ে আরও কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

দীর্ঘদিন ধরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্র নির্মাণ করছেন মাকসুদ হোসেন। নির্মাণের পাশাপাশি চিত্রনাট্যকার হিসেবেও তিনি পরিচিত। বর্তমানে বেবিমুন নামে পরবর্তী সিনেমার চিত্রনাট্য নিয়ে কাজ করছেন তিনি।

Check Also

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩-এর জন্য নতুন জুরিবোর্ড : ২৮টি বিভাগে পুরস্কার

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ প্রদানের জন্য জুরিবোর্ড পুনর্গঠিত হয়েছে। আজ সন্ধ্যায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *